মনির খান স্টাফ রিপোর্টার: নড়াইলের লোহাগড়া উপজেলার মাকড়াইল গ্রামের মৃত: মান্নান সিকদারের এর মেয়ে মেম্বার আনজিরা বেগম অভিযোগ করে বলেন, আমি সহ আমরা ৩ ভাই বোন মিলে আমার বাবার পৈত্রিক সম্পত্তি অনুযায়ী অংশীদার আমি আনজিরা বেগম, বেবী বেগম,আরফিন সিকদারের মোট ৬৪ শতাংশ জমি।

এর মধ্যে পানি উন্নয়ন বোর্ড জোর পূর্বক ৩৪ শতাংশ জমি জোর দখল করে নিয়ে খাল খনন করিতেছে। উক্ত জমি লোহাগড়ার অন্তর্গত ২৫ নং বাতাসি মৌজার এস এ ১০৩১ ও ১৮৩৮ হাল ডিপি ১৯৮ ,১৯০ খতিয়ানের রেকর্ডকৃত সাবেক ২০১,আর এস ৫১ ও সাবেক ২০৫ ,২০৬ ,আর এস ৫২ দাগ সমূহের মধ্যে ৬৪ শতাংশ জমি পৈত্রিক সম্পত্তি দলিল ও রেকর্ড মূলে ভোগ দখল করে আসছে।

মেম্বার আনজিরা বেগম বলেন, পানি উন্নয়ন বোর্ড আমাদের জমি জোর দখল করে নিয়ে খাল খনন করছে আমাদের জমি ব্যবদ কোন প্রকার টাকা পয়সা বা আর্থিক সহযোগিতা করেন নাই। প্রায় 2 লক্ষ টাকার বৃক্ষ কেটে ফেলা হয়েছে। বাড়িঘর টিউবওয়েল ভেঙ্গে ফেলা হয়েছে, খাল খননের মাটি দিয়ে আমাদের অন্যান্য ঘরের উঠান,ও আশপাশ এলাকা উঁচু ডিভি করে রেখেছে, আমাদের চলাচলের ভীষণভাবে সমস্যার সৃষ্টি হচ্ছে।

মেম্বার আনজিরা বেগম আরো বলেন আমি, নির্বাহী প্রকৌশলী পানি উন্নয়ন বোর্ড, জেলা প্রশাসক, লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, লোহাগড়া মেয়র মহোদয় গন কে বিষয় টি অবগত করিয়াছি। কিন্তু তারপরও আমাদের ৩৪ শতাংশ জমি জোর দখল করে খাল খনন কর্মসূচি পালন করে যাচ্ছেন। আমি স্থানীয় সরকার সহ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এই অমানবিক কার্যক্রম বন্ধ করা হোক । নতুবা আমার জমি ও গাছপালার উপযুক্ত মূল্য দেওয়ার জোর দাবি জানাচ্ছি।